শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১২:৩৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

বাংলাদেশের বিরুদ্ধে যদি কেউ ষড়যন্ত্র করে জনগণ তার সঠিক জবাব দেবে – আইনমন্ত্রী আনিসুল হক।
রিপোর্টারের নাম / ১৭১ বার
আপডেট সময় শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

 

মোহাম্মদ রাসেল মিয়া :  আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রী আনিসুল হক এমপি শুক্রবার (২৫ ফেব্রুয়ারি) সকাল ১১টায় কসবা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা কৃষক প্রশিক্ষণ কেন্দ্র, কসবা ইউনিট অফিস কাম ট্রেনিং সেন্টার এবং আনসার সদস্যদের জন্য নির্মিত ব্যারাক হাউজ উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে আনিসুল হক বলেন- বাংলাদেশ কিন্তু গাঙ্গে ভেসে আসেনি। আওয়ামী লীগের নেতৃত্বে বাংলাদেশের স্বাধীনতা যুদ্ধ হয়েছিল। বীর মুক্তিযোদ্ধারা জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের নির্দেশনায় যুদ্ধ করে বাংলাদেশ স্বাধীন করেছেন। বাংলাদেশ এ পৃথিবীর মানচিত্রে ভবিষ্যতেও বাংলাদেশ হিসেবে থাকবে।

বাংলাদেশের বিরুদ্ধে যদি কেউ ষড়যন্ত্র করে জনগণ তার সঠিক জবাব দেবে বলে হুঁশিয়ারি দিয়েছেন আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হক।  

আইনমন্ত্রী স্থানীয় নেতা-কর্মীদের উদ্দেশ্যে বলেন, আমরা সকলেই মুক্তিযুদ্ধের চেতনায় বঙ্গবন্ধুর আদর্শে ঐক্যবদ্ধ থাকব। আমাদের মধ্যে কোন বিভেদ, ভাগাভাগি থাকবে না। বাংলাদেশের জনগণের স্বার্থে আমাদের ঐক্যবদ্ধ থাকতে হবে। তিনি বলেন, কসবা-আখাউড়ার মানুষের স্বাধীনতা যুদ্ধের অবদানের কথা ভুলে গেলে চলবে না। যুদ্ধে এখানে অনেক মানুষ শহীদ হয়েছেন। তাদের রক্তের ঋণ আমাদের শোধ করতে হবে। তাদের রক্তের ঋণ শোধ করতে হলে বাংলাদেশকে ২০৪১ সালের মধ্যে একটি উন্নত দেশে পরিণত করতে হবে। যেই সোনার বাংলার স্বপ্ন জাতির জনক বঙ্গবন্ধু দেখেছিলেন তা বাস্তবায়ন করতে পারলেই এই রক্তের ঋণ শোধ হবে।

তিনি আরো বলেন, বঙ্গবন্ধুকে ভালবাসলে মাদক নির্মূল করতে হবে। তিনি মাদক ব্যবসায়ীদের উদ্দেশ্যে কঠোর হুশিয়ারি উচ্চারণ করে বলেন, মাদকে বাংলাদেশের ভবিষৎ নষ্ট হয়ে যাবে আর আমরা তা দাঁড়িয়ে দাঁড়িয়ে দেখব তা হবে না। মাদক নির্মূলে যেই পুলিশ কর্মকর্তা ব্যবস্থা নিবে না তার বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা নেওয়া হবে। তিনি নবনির্বাচিত জনপ্রতিনিধি ও ছাত্রসমাজকে উদ্দেশ্য করে বলেন, আপনারা পুলিশ ও বিজিবি’কে সাথে নিয়ে মাদক নির্মূলে কাজ করুন।

কসবা উপজেলা নির্বাহী অফিসার মাসুদ উল আলম এর সঞ্চালনায় ব্রাহ্মণাবড়িয়া জেলা প্রশাসক মো. শাহগীর আলম এর সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন, আইন, বিচার ও সংসদ বিষয়ক মন্ত্রণালয়ের সচিব গোলাম সারোয়ার, ব্রাহ্মণবাড়িয়া জেলা পুলিশ সুপার মো. আনিসুর রহমান, চাঁদপুর-কুমিল্লা-ব্রাহ্মণবাড়িয়া সেচ এলাকার প্রকল্প পরিচালক মিজানুর রহমান, ব্রাহ্মণবাড়িয়া জেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের উপ-পরিচালক মো. রবিউল হক মজুমদার, কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাড. রাশেদুল কাওসার ভূইয়া, কসবা পৌরসভার মেয়র এম জি হাক্কানী, কসবা উপজেলা আওয়ামীলীগ যুগ্ম আহ্বায়ক কাজী আজহারুল ইসলাম, রুহুল আমিন ভূইয়া, উপজেলা পরিষদ ভাইস চেয়ারম্যান মো. মনির হোসেন, মহিলা ভাইস চেয়ারম্যান ফারহানা সিদ্দিকী, উপজেলা কৃষি অফিসার হাজেরা বেগম, কসবা পৌরসভার সাবেক মেয়র এমরান উদ্দিন, উপজেলা যুবলীগ সভাপতি এম এ আজিজ, সাধারণ সম্পাদক মো. সফিকুল ইসলাম, উপজেলা ছাত্রলীগ আহ্বায়ক আফজাল হোসেন প্রমুখ।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ