বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:১৮ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

মুরাদনগরের শিয়াল জবাই করে মাংস বিক্রির অভিযোগে ৪ জনের নামে মামলা
এম কে আই জাবেদ, মুরাদনগর / ১১২ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

 

এম কে আই জাবেদ, মুরাদনগর:
সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ঘোষণা দিয়ে কুমিল্লা মুরাদনগরে শিয়ালের মাংস বিক্রির ঘটনায় ৪ জনের বিরুদ্ধে থানায় অভিযোগ দায়ের হয়েছে। উপজেলা বন বিভাগের (এস,এফ,এটি,সি) ভারপ্রাপ্ত কর্মকর্তা আব্দুল মতিন বাদী হয়ে মুরাদনগর থানায় এ মামলা দায়ের করেন।

মামলায় অভিযুক্তরা হলেন দারোরা ইউনিয়নের কাজিয়াতল গ্ৰামের মৃত আব্দুর রহিমের ছেলে আলমগীর হোসেন (৫৫), মৃত খোকন মিয়ার ছেলে সফিকুল ইসলাম (৪০), মৃত শফিকুল ইসলামের ছেলে সাইফুল ইসলাম (২৫), মোঃ মোস্তাক মিয়ার ছেলে জাহাঙ্গীর আলম (২৫)।

বন কর্মকর্তা আবদুল মতিন বলেন, বৃহস্পতিবার (১০ মার্চ) উপজেলার দারোরা ইউনিয়নের কাজিয়াতল হাছান মার্কেটে শিয়াল জবাই করে পাঁচশ’ টাকা কেজি দরে মাংস বিক্রি করেন স্থানীয় একদল যুবক। আর এই মাংসের ক্রেতা পাওয়ার জন্য ফেসবুকে মোবাইল নম্বর দিয়ে যোগাযোগ করতে বলা হয়। ক্রেতা পাওয়ার জন্য শফিকুল ইসলাম নামের একজন তার ফেসবুক আইডিতে শিয়ালের মাংস কাটার ছবিসহ মোবাইল নম্বর দেন। ওই নম্বরে যোগাযোগ করা হলে তিনি বলেন, শিয়ালের মাংস ডিপ ফ্রিজে রাখা আছে। কাজিয়াতল হাছান মার্কেটে এসে ফোন দিলে আপনাকে রিসিভ করা হবে। পরে আমরা এলাকায় খোঁজ নিয়ে জানতে পারি ওই যুবকরা ফাঁদ পেতে কিংবা ধারালো অস্ত্র দিয়ে আঘাত করে তারা শেয়াল ধরে জবাই করে। যা আইনবিরোধী কাজ। পরে তারা নানা রোগের ওষুধ হিসেবে প্রচারণা চালিয়ে শিয়ালের মাংস পাঁচশ’ টাকা কেজি দরে বিক্রি করে।

উপজেলা নির্বাহী কর্মকর্তা অভিষেক দাশ বলেন, ফেসবুকে বন্যপ্রাণী জবাই করে মাংস বিক্রি করার বেশ কয়েকটি ছবি আমরা পেয়েছি। এটি আইনত অপরাধদণ্ডনীয় অপরাধ। তদন্ত সাপেক্ষে জড়িতদের বিরুদ্ধে বন্যপ্রাণী সংরক্ষণ আইনে ব্যবস্থা গ্রহণ করা হবে।

মুরাদনগর থানার ওসি আবুল হাশিম, ১৩ মার্চ আমরা শিয়াল জবাই করে মাংস বিক্রির অপরাধে ৪ জনের নামে একটি অভিযোগ পেয়েছি পেয়ে আমরা তদন্ত করছি। শীঘ্রই জড়িতদের আইনের আওতায় আনা হবে বলে জানান তিনি।

মুরাদনগর (কুমিল্লা) প্রতিনিধি
ফোন ০১৭২৫-১০৩৬৯৬
তাং ১৪/০৩/২০২২

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ