রবিবার, ২৭ নভেম্বর ২০২২, ০৯:৪০ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

শুধু গ্রিন কার্ড নিতে নয়, দেশ-চলচ্চিত্র নিয়ে এসেছি: শাকিব 
রিপোর্টারের নাম / ৮৫ বার
আপডেট সময় রবিবার, ২৭ নভেম্বর ২০২২

 

আমেরিকার স্থানীয় সময় ২৮ মার্চ সন্ধ্যায় নিউ ইয়র্কে অনুষ্ঠিত হয় শাকিব খানের জন্মদিনের আয়োজন এবং তার নতুন সিনেমা রাজকুমার এর মহরত অনুষ্ঠান।

আয়োজনে শাকিব খান তার সিনেমা ও পরিকল্পনা নিয়ে কথা বলেন আমন্ত্রিত অতিথিদের সামনে। সেখানে তিনি বাংলা সিনেমাকে আরও এগিয়ে নিয়ে যাওয়ার স্বপ্নের কথা বলেন। এ যাত্রায় সবাইকে পাশে থাকার আহ্বানও জানান তিনি।

অনুষ্ঠানে শাকিব খানের দেয়া বক্তব্যটুকু পাওয়া যাচ্ছে সামাজিক যোগাযোগ মাধ্যমে। শাকিব খানের ভক্তদের গ্রুপ ছাড়াও ফেসবুকের বিভিন্ন গ্রুপে ঘুরছে ভিডিওটি।

বক্তব্যে সবাইকে ধন্যবাদ দিয়ে শাকিব খান বলেন, ‘আমি জানিনা এটা আগে হয়েছে কি না। তবে আমার জন্য তো এটাই প্রথম, যেটার স্বপ্ন আমি সবসময় দেখেছি। এশিয়ার অন্যান্য দেশের সিনেমা তো এগিয়ে যাচ্ছে আমরা কবে পারব।’

লন্ডন, ইউরোপ, টার্কি, মিডিল ইস্ট, অস্ট্রেলিয়ায় শুটিং করতে অনেকবারই গিয়েছেন শাকিব খান। কিন্তু আমেরিকায় থেকে বাংলাদেশের কোনো প্রতিষ্ঠানের প্রযোজিত সিনেমা শুরু করা হয়ে ওঠেনি শাকিব খানের। এবার সেটা সম্ভব হলো।

রাজকুমার সিনেমাটি প্রযোজনা করছে শাকিব খানের এসকে ফিল্মস এবং সহ-প্রযোজনায় আছেন কাজী রিটন ও জাকারিয়া মাসুদ। সহ-প্রযোজকেরা শাকিব খানকে বিভিন্নভাবে সাহায্য করছেন বলে জানান সুপারস্টার।

শাকিব খান বলেন, ‘আজকে বলতে তো পারছি যে ভাই আমেরিকা গিয়ে শুধু গ্রিন কার্ডের জন্য ঘুরেই আসিনি, সঙ্গে নিয়ে গেছি আমার দেশকে, নিয়ে গেছি আমার চলচ্চিত্রকে।

‘আমাদের ডিস্ট্রিবিউটরের কাছে শুনলেন যে তিনি লিখে দিয়েছেন কমপক্ষে দেড়শ প্রেক্ষাগৃহে তিনি সিনেমাটি পরিবেশন করবেন। তিনি হলিউড, বলিউড ডিস্ট্রিবিউট করেন। এমন ডিস্ট্রিবিউটরদের সঙ্গেই আমরা যাচ্ছি। এমন একটা ব্যবস্থা সূচনা করে তো যেতে পারছি।’

দেশে এখন সিনেমা হল নেই। সে কথা উল্লেক করে শাকিব বলেন, ‘আমার দেশে সিনেমা হল কমে গেছে। আমি দেশের সিনেমা হলের সঙ্গে যদি বাইরের আরও দেড়শ সিনেমা হল পাই তাহলেই তো হয়ে যাচ্ছে। আমি কেন আমার গণ্ডির মধ্যে আটকে থাকব। আমার পাশের দেশের সিনেমা গণ্ডি পেরিয়ে বহুদূর চলে গেছে। আমরা অস্কারের দিকে তাকালে দেখি করিয়ান সিনেমা কোথায় চলে গেছে। এবারের অস্কারের দিকে তাকালে দেখি জাপানের সিনেমা কোথায় চলে গেছে। আমাদের এগোতে হবে একটু একটু করে।’

শাকিব খান এমন সিনেমা নির্মাণ করতে চান যে সিনেমা বিদেশে থাকা বাঙালি বা বাংলাদেশি তার বিদেশি বন্ধুকে দেখিয়ে বলতে পারেন যে এটা আমাদের বাংলাদেশের সিনেমা।

রাজকুমার সিনেমায় শাকিবের বিপরীতে অভিনয় করবেন আমেরিকার অভিনেত্রী কোর্টনি কফি। সিনেমাটির পরিচালক হিমেল আশরাফ। সিনেমার নাম রাজকুমার হলেও এটি কোনো ফ্যান্টাসি গল্প নয়। হিমেল জানান, গল্পটি ড্রামা ঘরানার।

জুলাইতে শুরু হবে সিনেমার শুটিং। প্রথমে আমেরিকায় হবে শুটিং। এরপর আগস্টে বাংলাদেশে হবে দৃশ্যধারণ। ডিসেম্বরে মুক্তির পরিকল্পনা আছে সংশ্লিষ্টদের।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ