মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:২৩ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

থাপ্পড়কাণ্ডে জনসম্মুখে ক্ষমা চাইবেন স্মিথ 
রিপোর্টারের নাম / ৯৩ বার
আপডেট সময় মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

আন্তর্জাতিক  চলচ্চিত্রাঙ্গনের অন্যতম বড় ও মর্যাদাপূর্ণ আসর অস্কারে অনাকাঙিক্ষত থাপ্পড়কাণ্ড নিয়ে এখন সরগরম সামাজিক যোগাযোগমাধ্যম। চলছে পক্ষে-বিপক্ষে নানা মত। অবশেষে নিজের অবস্থানও পরিষ্কার করলেন অভিনেতা উইল স্মিথ। ভুলের জন্য জনসম্মুখে ক্ষমা চাওয়ার ঘোষণা দিলেন তিনি।

আমেরিকার স্ট্যান্ড-আপ কমেডিয়ান, অভিনেতা, লেখক, প্রযোজক এবং পরিচালক ক্রিস রককে উদ্দেশ্য করে সিম্থ বলেছেন, আমি সবার সামনে তোমার কাছে ক্ষমা চাইব ক্রিস। আমি নিয়ন্ত্রণহীন হয়ে পড়েছিলাম, আমার ভুল হয়েছে।

৯৪তম অস্কারের মঞ্চে কথা বলে মজা করছিলেন ক্রিস রক। উপস্থিত অতিথিদের নানা সিনেমা ও ঘটনা নিয়ে চলছিল হাসি-ঠাট্টা।

অনেককে নিয়ে কথা বলতে বলতে ক্রিস বলতে শুরু করেন উইল স্মিথের স্ত্রী জেডা স্মিথকে নিয়ে।

ক্রিস রক বলেন, ‘জি আই জেন সিনেমার পরের পর্বে অভিনয় করবেন জেডা। কারণ সিনেমাটিতে কেন্দ্রীয় চরিত্র অভিনেত্রী ডেমি মুরের মাথায় চুল ছিল না। আর এখন জেডার মাথায় চুল নেই।’

জে আই জেন সিনেমার এক পর্যায়ে ডেমি তার চুল একদম ন্যারা হওয়ার মতো কেটে ফেলেন। অন্যদেক ঘটনাচক্রে ডেজার মাথাতেও চুল নেই। কিন্তু সেটা জেডার স্টাইল নয় বরং তিনি অ্যালোপেশিয়ায় আক্রান্ত। যার কারণে জেডার মাথায় চুল নেই।

ক্রিস বিষয়টি নিয়ে মজা করতেই রেগে যান উইল; মঞ্চে উঠে ক্রিসকে চড় মারেন উইল স্মিথ। ঘটনায় হতবাক হয়ে যান সবাই। কোটি কোটি মানুষ ঘরে বসে সরাসরি এর সম্প্রচার দেখেছেন।

প্রথমে সবাই ভেবেছিল এটি ঠিক করে রাখা ঘটনা। কিন্তু চড় মেরে মঞ্চ ছাড়ার পর উইল সত্যিই রেগে যান এবং চিৎকার করে ক্রিসকে বলতে থাকেন, এসব থেকে তার স্ত্রীকে দূরে রাখতে।

এর পর উইল স্মিথ কিং রিচার্ড সিনেমায় অভিনয়ের জন্য সেরা অভিনেতার অস্কার পান। সেই পুরস্কার নিতে গিয়ে তিনি কেঁদে ফেলেন।

বিবিসি জানিয়েছে, থাপ্পড়কাণ্ডে এরই মধ্যে ঘটনা তদন্তের ঘোষণা দিয়েছে অস্কার কর্তৃপক্ষ। এরপরই বিবৃতি দেন স্মিথ।

বিবৃতিতে স্মিথ বলেছেন, পুরস্কারের মঞ্চে আমার আচরণ ছিল অগ্রহণযোগ্য ও ক্ষমার অযোগ্য। কৌতুক করা তো কাজেরই একটা অংশ। কিন্তু জেডার শারীরিক অবস্থা নিয়ে এমনটা হওয়ায় আমি সহ্য করতে পারিনি। আবেগপ্রবণ হয়ে পড়েছিলাম।

রক ও তার পরিবারসহ অস্কার কর্তৃপক্ষের কাছেও ক্ষমা প্রার্থনা করেন ক্রিস।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ