বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:২২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

সেহরি পেয়ে
রিপোর্টারের নাম / ১০৫ বার
আপডেট সময় বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

 

হাতে খাবারভর্তি অ্যালুমিনিয়ামের পাতিল। চোখে আনন্দের অশ্রু। ঘটনাস্থল রাজধানীর হাজারীবাগ।

চেক শার্ট পরা ব্যক্তি হাজারীবাগ বস্তির বাসিন্দা। প্রথম রোজায় ঢাকাসহ দেশের বিভিন্ন এলাকায় স্বেচ্ছাসেবী সংগঠন বিদ্যানন্দের বিতরণ করা বিনা মূল্যের সেহরি পাওয়া ব্যক্তিদের একজন তিনি।

ফেসবুকে নিজেদের ভেরিফায়েড পেজে রোববার ভোররাত ৪টা ৮ মিনিটে ছবিটি পোস্ট করে বিদ্যানন্দ। এর বর্ণনায় লেখা হয়, ‘সেহরি শেষ পর্যন্তও যখন জোগাড় হয়নি, খালি পেটে রোজা রাখার মানসিক প্রস্তুতি যখন সম্পন্ন, তখন যদি খাবার জুটে যায় আপনাদের দেয়া অনুদানে, সে আনন্দে গাল বেয়ে অশ্রু তো বইবেই।

‘বিদ্যানন্দ টিম পথে পথে শেষ রাতে খাবার বিতরণ করে চলছে। এই আহারে অভাবী অনেক পরিবার প্রথম রোজা শুরু করছেন পরম তৃপ্তিতে। কৃতজ্ঞতা আপনাদের, যারা স্পন্সর করে চলছেন এই আয়োজন।’

পোস্টের বিষয়ে জানতে কথা হয় বিদ্যানন্দের হেড অফ কমিউনিকেশনস সালমান খান ইয়াসিনের সঙ্গে। তিনি দৈনিক বাংলাকে জানান, ছবিটি হাজারীবাগ বস্তির এক বাসিন্দার। ওই এলাকার অনেকের মতো ওই ব্যক্তি সেহরি পেয়ে আবেগাপ্লুত হয়ে পড়েন। সেহরি বিতরণের সময় তার বিষয়ে বিস্তারিত জিজ্ঞাসা করা হয়নি বিদ্যানন্দের স্বেচ্ছাসেবকের।

সালমান আরও জানান, এবারের রোজায় সিলেট বাদে দেশের বাকি বিভাগগুলোতে নিম্ন আয়ের ৫ হাজার মানুষকে বিনা মূল্যে প্রতিদিন সেহরি ও ইফতার করাবে বিদ্যানন্দ। এর বাইরে প্রত্যন্ত বা দুর্গম অঞ্চলে বিভিন্ন পরিবারের মধ্যে চাল, ছোলা, খেজুরের মতো উপকরণ বিতরণ করা হবে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ