বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৫:৩১ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

শেষদিনে এক ঘণ্টাও টিকল না বাংলাদেশ
রিপোর্টারের নাম / ৯৩ বার
আপডেট সময় বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

 

ঐতিহাসিক জয়ের জন্য প্রয়োজন ছিল কঠিন এক লক্ষ্য। হাতে পুরো একটি দিন ও ৭ উইকেট। রান দরকার ২৬৩। সে লক্ষ্য ছুঁতে পারেনি বাংলাদেশ। গুটিয়ে গেছে ৫ম দিনের প্রথম ঘন্টাতেই।

সিরিজের প্রথম টেস্টে সাউথ আফ্রিকার দেয়া ২৭৪ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে লজ্জার রেকর্ড গড়ে ৫৩ রানে গুটিয়ে যায় সফরকারীরা। আর সাউথ আফ্রিকা পায় ২২০ রানের বড় জয়।

টেস্ট ক্রিকেটে এটি বাংলাদেশের দ্বিতীয় সর্বনিম্ন রান। এর আগে ইংল্যান্ডের বিপক্ষে ৪৩ রানে অল আউট হয়েছিল টাইগাররা।

১১ রানে তিন উইকেট হারিয়ে পঞ্চম দিন শুরু করে ইনিংসের পঞ্চম বলে পতন ঘটে সফরকারীদের প্রথম উইকেটের। রানের খাতা খোলার আগে সাজঘরে ফিরতে হয় মুশফিককে।

মুশফিকের ফেরার রেশ কাটতে না কাটতেই সাইমন হার্মারের শিকার হয়ে শূন্য রানে প্যাভিলিয়নে ফেরেন লিটন দাস। খালি হাতে ফিরতে হয় মেহেদী হাসান মিরাজকেও।

ইয়াসির আলি নিজের ইনিংসের শুরুতে বাউন্ডারি হাঁকিয়ে ইতিবাচক শুরুর ইঙ্গিত দিয়েছিলেন। তবে মহারাজের স্ট্রেইটার ডেলিভারিতে পরিষ্কার বোল্ড হন তিনি।

দলের হাল ধরে রাখা শান্তকেও ফিরতে হয় ব্যক্তিগত ২৬ রান করে। তার ইনিংসই ছিল বাংলাদেশের পক্ষে সর্বোচ্চ। এরপর আর কেউই বড় রান করতে পারেননি।

কেশাভ মহারাজের স্পিন ভেল্কিতে ৫৩ রানে অলআউট হতে হয় বাংলাদেশকে। ৩২ রানে ৭ উইকেট নেন মহারাজ। ২১ রানে ৩ উইকেট নেন হারমার।

এর আগে চতুর্থ দিনের শেষ সেশনে ব্যাট করতে নেমে প্রথম ৫ ওভারে সফরকারীরা হারায় তাদের তিন টপ অর্ডার ব্যাটারকে। ৮ রান তুলতে বাংলাদেশ হারায় মাহমুদুল হাসান জয়, সাদমান ইসলাম ও মুমিনুল হককে।

সাউথ আফ্রিকার করা প্রথম ইনিংসে ৩৬৭ রানের জবাবে ২৯৮ রানে থামে গিয়েছিল বাংলাদেশের ইনিংস। ৬৯ রানের লিড নিয়ে দ্বিতীয় ইনিংস শুরু করে বাংলাদেশের সামনে ২৭৪ রানের লক্ষ্য দাঁড় করাতে সক্ষম হয় সাউথ আফ্রিকা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ