বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১১:৩১ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

সরাইলের সাধারণ মানুষ টিসিবির পুণ্য পেয়ে খুশি
মো.তাসলিম উদ্দিন / ৮১ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

মো. তাসলিম উদ্দিন সরাইল( ব্রাহ্মণবাড়িয়া) ব্রাহ্মণবাড়িয়া সরাইল উপজেলার ৯ টি ইউনিয়নে
কম দামে টিসিবির তেল, ডাল ও চিনি বিক্রি চলছে। উজেলার ৯ হাজার ২১০ টি পরিবারের মাঝে এসব পণ্য বিক্রি করা হচ্ছে। গত ২০ মার্চ হতে সারাদেশে এক কোটি পরিবারের মাঝে রমজান উপলক্ষে ৪৬০ টাকায় দুই কেজি তেল, দুই কেজি চিনি ও দুই কেজি ডালের প্যাকেজ বিক্রি করছে টিসিবি। বাজারে একটি প্যাকেজের এসব পণ্যের মূল্য সাতশো টাকারও বেশি।রমজানের প্রথম দিকে বাজার মূল্যের চেয়ে কম দামে এসব নিত্য পণ্য কিনতে পেয়ে খুশি নিম্ন-মধ্যবিত্ত ও হতদরিদ্র মানুষ। তারা এজন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ জানিয়েছেন। তথ্য সুত্রে জানান, ফ্যামিলি কার্ডে একটি পরিবার একমাসের ব্যবধানে দুটি কার্ডে দুইবার পণ্য কিনতে পারবেন। ৪ এপ্রিল প্রথম দফার পণ্য বিক্রি শেষে রোজার মধ্যে দ্বিতীয় দফায় ফ্যামিলি কার্ডধারীদের মাঝে এসব পণ্যের সাথে অতিরিক্ত ২ কেজি ছোলা বিক্রি করা হবে।
সরাইল উপজেলা নির্বাহী অফিসার মো. আরিফুল হক মৃদুল বলেন, উপজেলায় টিসিবির ২জন ডিলারের মাধ্যমে ৯ হাজার২১০টি পরিবারের ফ্যামিলি কার্ডে ভর্তুকি মূল্যে এসব পণ্য বিক্রি করা হচ্ছে।তিনি বলেন,উপজেলা প্রশাসনের বিভিন্ন কর্মকর্তাও জন প্রতিনিধিগণ সহ সংশ্লিষ্টরা এব্যাপারে যথেষ্ট তৎপর রয়েছেন।
সরাইল উপজেলা সদর ইউনিয়নের দিন মজুর বাবুল মিয়া বলেন, তিন জনের পরিবার তার রোজার দ্বিতীয় দিনে কম দামে এসব পণ্য কিনতে পেরে অনেক উপকার হয়েছে। এমন করে যদি সারা বছর সরকার তাদের মতো পরিবারগুলোর জন্য এভাবে ভর্তুকি মূল্যে নিত্য পণ্য বিক্রির ব্যবস্থা করে। তাহলে তারা বেশি কষ্ট করতে হতো না। খেয়ে আমরা বাঁচতে পারতাম।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ