বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৪৭ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

শ্রীলঙ্কার ভক্তদের কাছে আহ্বান ইয়োহানির
রিপোর্টারের নাম / ৯২ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

 

সাম্প্রতিক সময়ে সবচেয়ে ভয়াবহ অর্থনৈতিক সংকট মোকাবিলা করছে দ্বীপরাষ্ট্র শ্রীলঙ্কা। একই সঙ্গে দেশটিতে চলছে রাজনৈতিক অস্থিরতা। এমন দুঃসময়ে দেশটির জন্য সহায়তা চেয়েছেন ‘মানিকে মাগে হিতে’ শিরোনামের গান গেয়ে উপমহাদেশে সোশ্যাল মিডিয়া সেনসেশন হয়ে ওঠা লঙ্কান গায়িকা ইয়োহানি ডি’ সিলভা।
ইয়োহানি তার ভেরিফায়েড ফেসবুক পেজে গত বৃহস্পতিবার এক স্ট্যাটাস এবং ভিডিও বার্তায় এ আহ্বান জানান।
তিনি লেখেন, আশা করি পৃথিবীর সব জায়গা থেকে আমার ভক্তরা গানের বাইরেও মনের কিছু কথা বলার সুযোগ দেবেন। আমি কয়েক সপ্তাহ যাবত ভারতে আছি, কিন্তু আমার মন পড়ে আছে শ্রীলঙ্কায়। আমার দেশ ও দেশের মানুষ ইতিহাসের সবচেয়ে বাজে অর্থনৈতিক সংকটের মধ্য দিয়ে যাচ্ছে। মানুষের কষ্ট দেখে ও তাদের পাশে থাকতে না পেরে বুকটা ভেঙে যাচ্ছে। গত কয়েক দিনে আপনারা হয়তো শ্রীলঙ্কা থেকে অনেক খারাপ খবর পাচ্ছেন, তবে আমি হলফ করে বলতে পারি, আমার বাড়ি এ দ্বীপরাষ্ট্র সত্যিই স্বর্গের মতো, যেখানে রয়েছে চমৎকার সব মানুষ, যাদের অনেকেই আমার বন্ধু ও ভক্ত।
নিজেকে অরাজনৈতিক দাবি করে এ শিল্পী লেখেন, শিল্পী ও ব্যক্তি হিসেবে আমি সবসময়ই অরাজনৈতিক ছিলাম। আমি ও আমার দল কারও কোনো অনুগ্রহ বা সহায়তা গ্রহণে সতর্ক। ভবিষ্যতেও এ নীতি আমি বজায় রাখব, তবে আমার দেশের একজন প্রতিনিধি হিসেবে একটি আন্তর্জাতিক প্ল্যাটফর্মে আমি নীরবতা ভাঙার সিদ্ধান্ত নিয়েছি। একই সঙ্গে আমাদের দেশের গুরুতর পরিস্থিতি বিবেচনা করে দেশের মানুষের পক্ষে কথা বলতে চেয়েছি।
তিনি বলেন, আমি সবসময় বিশ্বাস করি যে, কথার চেয়ে কাজ উত্তম। আমি শ্রীলঙ্কার সতীর্থ শিল্পীদের সঙ্গে একটি প্রকল্পে কাজ করছি। তাদের অনুভূতিও আমার মতো। তারাও আমার মতো দেশের মানুষের জন্য অবদান রাখতে চায়।
আমি আশা করি ভারত ও বিশ্বজুড়ে আমার এ উদ্যোগকে সমর্থন করবেন ও শ্রীলঙ্কার পাশে দাঁড়াবেন। আপনাদের কাছে সমর্থন চাওয়ার জন্য আমি দুঃখিত, কিন্তু শ্রীলঙ্কার মানুষের এই কঠিন সময়ে এ সহায়তা দরকার। আমি জানি যে, সংগীত এমন একটি ভাষা, যা আমাদের সবাইকে সার্বজনীনভাবে যুক্ত করে। আশা করি আমার গান শ্রীলঙ্কার প্রতি আপনাদের সমর্থন জোগাতে সহায়তা করবে, বলেন ইয়োহানি। সহায়তার বিষয়ে বিস্তারিত জানতে ও অর্থ দিতে একটি লিঙ্ক পোস্ট করেন তিনি

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ