বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:২৪ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

বাড়তি পরিশ্রম করার চ্যালেঞ্জ নিতে চায় বাংলাদেশ
রিপোর্টারের নাম / ৬৭ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

 

পোর্ট এলিজাবেথে প্রথমবারের মতো খেলতে নেমেছে বাংলাদেশ। সম্পূর্ণ অজানা কন্ডিশনে স্বাগতিকদের বিপক্ষে দিনের শুরুতে বেশ ধুঁকতে হয়েছে টাইগারদের। তবে বেলা বাড়ার সঙ্গে সঙ্গে এসেছে সাফল্য। যার প্রমাণ মেলে স্বাগতিকদের পাঁচ টপ অর্ডারকে প্রথম দিনেই সাজঘরে ফেরত পাঠানোর মধ্য দিয়ে।

একদম অপরিচিত এই উইকেটে বাংলাদেশের আরও পরিশ্রমী হয়ে চ্যালেঞ্জ নিতে হবে প্রোটিয়াদের বিপক্ষে লড়াইয়ে, এমনটাই মনে করেন জাতীয় দলের স্পিনার তাইজুল ইসলাম।

দিন শেষের সংবাদসম্মেলনে তাইজুল বলেন, ‘এখানে আপনি একটা জিনিস খেয়াল করলে দেখবেন, উইকেটের উপর অনেক কিছু ডিফেন্ড করে। উইকেটের আচরণ বলেন বা সিনেরিটা; এমন আপনি চাইলেই হচ্ছে যে তিনটা পেসার বা চারটা পেসার খেলাতে পারবেন না। আবার তিনটা স্পিনারও খেলাতে পারবেন না। ব্যাটসম্যানেরও ব্যাপার আছে।’

‘সবারই একটু প্রেসার নিয়ে শারীরিক মেহনত করে আমাদের জিনিসটা মেইনটেন করতে হবে। এটুকু চ্যালেঞ্জ নিতেই হবে’, তিনি যোগ করেন।

পোর্ট এলিজাবেথে দিনের শুরুটা করে সাউথ আফ্রিকা। প্রথম থেকেই নিজেদের কোর্টে রাখে দিনের খেলা। কিন্তু দিন বাড়ার সঙ্গে সঙ্গে পাশার দান বদলে জেতে শুরু করে।

দিন শেষে বোলারদের কল্যাণে বাংলাদেশ নিজেদের হাতে নিয়ে আসে খেলা। যার ফলে ৫ উইকেট তুলে নিতে সক্ষম হয় প্রোটিয়াদের। এই পাঁচ উইকেটের ভেতর দুটি পান খালেদ আহমেদ ও তিনটি যায় তাইজুল ইসলামের ঝুলিতে। ৫ উইকেটে ২৭৮ রান নিয়ে দ্বিতীয় দিনের খেলা শুরু করবে প্রোটিয়ারা।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ