শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২, ১০:৫২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যানের দুর্নীতির বিরুদ্ধে সংবাদ সম্মেলন
রিপোর্টারের নাম / ১২৫ বার
আপডেট সময় শুক্রবার, ০৯ ডিসেম্বর ২০২২

মোহাম্মদ মনিরুজ্জামান সাগর ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ

ব্রাহ্মণবাড়িয়ার আখাউড়া উপজেলা পরিষদ চেয়ারম্যান মো. আবুল কাশেম ভূঁইয়ার বিরুদ্ধে অনিয়ম-দুর্নীতি ও মাদকের অভিযোগে সংবাদ সম্মেলন করেছেন তারই পরিষদের সব সদস্য ও উপজেলার পাঁচ ইউনিয়ন পরিষদের মেম্বার।

এ সময় উপজেলা চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়ার পদত্যাগ দাবি জানিয়েছেন তারা।

শুক্রবার উপজেলার মোগড়া ইউনিয়ন কার্যালয়ে উপজেলা পরিষদের ৮ জন সদস্যসহ ইউনিয়নের মেম্বার ও স্থানীয় ভুক্তভোগীরা এ সংবাদ সম্মেলনের আয়োজন করেন।

সংবাদ সম্মেলনে তারা অভিযোগ করেন, আখাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান আবুল কাশেম ভূঁইয়া এডিবি, জাইকা, টিআর-কাবিখা ছাড়াও সরকারি বিভিন্ন প্রকল্প বাস্তবায়নে ব্যাপক অনিয়ম ও দুর্নীতির মাধ্যমে বিপুল অঙ্কের টাকা আত্মসাৎ করেছেন।

চেয়ারম্যানের পরিবারের বিরুদ্ধে মাদক ব্যবসার অভিযোগও আনা হয় সংবাদ সম্মেলনে।

পরিষদের সদস্যরা অভিযোগ করেন, নীতিমালা না মেনে পরিষদের আটজন সদস্যকে উপেক্ষা করে এককভাবে প্রকল্প বাস্তবায়ন করছেন উপজেলা চেয়ারম্যান। অনেক প্রকল্পে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের সভাপতি বানিয়ে নিম্নমানের কাজ করে কিংবা কাজ না করেও সরকারি টাকাসহ বিভিন্ন প্রকল্প থেকে দুই কোটি টাকা আত্মসাৎ করছেন।

এ ঘটনায় সম্প্রতি ব্রাহ্মণবাড়িয়া জেলা প্রশাসক ও দুর্নীতি দমন কমিশনের (দুদক) কাছে লিখিত অভিযোগ দেওয়া হয়েছে বলে জানান তারা।

সংবাদ সম্মেলনে সভাপতিত্ব করেন আখাউড়া পৌরসভার মেয়র তাকজিল খলিফা কাজল।

এ সময় উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান মুরাদ হোসেনসহ চার ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ছাড়াও ইউনিয়নের ৬০ জন মেম্বার এবং নারী মেম্বাররা উপস্থিত ছিলেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ