মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২, ১০:৫৬ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

রিয়ালের বিপক্ষে প্রতিশোধের লক্ষ্য লিভারপুলের
রিপোর্টারের নাম / ৩০৭ বার
আপডেট সময় মঙ্গলবার, ০৬ ডিসেম্বর ২০২২

 

২০১৮ সালের ইউয়েফা চ্যাম্পিয়নস লিগের ফাইনালেরিয়াল মাদ্রিদের কাছে পরাজয়ের বেদনা এখনো বয়ে বেড়াচ্ছে লিভারপুল। শনিবার আবারও চ্যাম্পিয়নস লিগের ফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে দল দুটি। রাত ১টায় প্যারিসের স্তাদে দ্য ফ্রান্সে অনুষ্ঠিত হবে ম্যাচ।

১৩ বার চ্যাম্পিয়নস লিগের শিরোপা জয় করেছে স্প্যানিশ জায়ান্ট রিয়াল মাদ্রিদ। আর ৬ বারের চ্যাম্পিয়ন লিভারপুলের লক্ষ্য আগেরবারের হারের প্রতিশোধ নেয়া।

চ্যাম্পিয়নস লিগের সবশেষ ৫ মৌসুমে এটি লিভারপুলের তৃতীয় ফাইনাল। ৪ বছর আগে কিয়েভে অনুষ্ঠিত ফাইনালে রিয়াল মাদ্রিদের কাছে ৩-১ গোলে হারের এক বছর পর টটেনহ্যাম হটস্পারকে হারিয়ে শিরোপা ঘরে তোলে লিভারপুল। স্তাদে দ্য ফ্রান্সে হতে যাওয়া এবারের ফাইনালে ফেভারিট লিভারপুল। এটি হচ্ছে তাদের জন্য ৬ষ্ঠ বারের মতো ইউরোপ সেরা হবার সুযোগ।

অধিকাংশ সময় শিরোপা জয় করা রিয়ালের বিপক্ষে জিতলে পারলে শিরোপা জয়ের দিক থেকে এসি মিলানের সমান হয়ে যাবে লিভারপুল। এছাড়া মৌসুমে ৩টি শিরোপা জয়ের সম্ভাবনাও থাকছে তাদের সামনে। কারণ চলতি মৌসুমে ইংলিশ লিগ কাপ ও এফএ কাপের শিরোপা ঘরে তুলেছে ইয়ুর্গেন ক্লপের লিভারপুল।

ফাইনাল না জিতলেও ২টি শিরোপা জয় করা লিভারপুলের ম্যানেজার ক্লপের মতে এ মৌসুমে তারা সফল।

শুক্রবার তিনি সংবাদমাধ্যমকে বলেন, ‘চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিততে না পারলেও এটি হবে অসাধারণ একটি মৌসুম। আর চ্যাম্পিয়নস লিগের শিরোপা যুক্ত হলে এটি হবে দুর্দান্ত।’

অন্যদিকে, শেষ ৯ মৌসুমে পঞ্চমবারের মতো চ্যাম্পিয়নস লিগের শিরোপা লড়াইয়ে নামতে যাচ্ছে রিয়াল। ২০১৪ সালে আতলেতিকো মাদ্রিদকে হারিয়ে ধারাবাহিকতা শুরু করে রিয়াল মাদ্রিদ। ওই সময় দলে ছিলেন বর্তমানে দলের মূল ভরসা কারিম বেনজেমা।

কোচ হিসেবে কার্লো আনচেলোত্তির সঙ্গে ২০১৪ সালে ছিলেন লুকা মড্রিচও। প্রথম কোনো কোচ হিসেবে চারবার চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল জয়ের দ্বারপ্রান্তে দাঁড়িয়ে আছেন ইতালির এ কোচ। এর আগে এসি মিলানকে তিনি শিরোপা এনে দিয়েছিলেন ২০০৩ ও ২০০৭ সালে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ