বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ১২:১২ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

৭৫টি প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারনেট ডিভাইস রাউটার বিতরণ।
রিপোর্টারের নাম / ৭২ বার
আপডেট সময় বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

 

মোহাম্মদ মনিরুজ্জামান সাগর ব্রাক্ষণবাড়িয়া জেলা প্রতিনিধিঃ (৭ই জুন) ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা শিক্ষা অফিস মিলনায়তনে, সদর উপজেলার ৭৫টি প্রাথমিক বিদ্যালয়ে ইন্টারনেট ডিভাইস রাউটার বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সম্মানীয় সভাপতি যুদ্ধাহত মুক্তিযোদ্ধা জনাব র আ ম উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলা প্রাথমিক শিক্ষা কর্মকর্তা জনাব উম্মে সালমা।

প্রধান অতিথির বক্তব্যে জনাব উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি বলেন, পাঠ্যপুস্তকের ধারণাসমূহ আরো আকর্ষণীয় ও সহজবোধ্য করতে বাংলাদেশ প্রেক্ষাপট অনুযায়ী মাল্টিমিডিয়া উপকরণসমূহ করা হচ্ছে প্রাথমিক বিদ্যালয়সমূহে, আমরা ইতিমধ্যে ব্রাহ্মণবাড়িয়া সদর ও বিজয়নগর উপজেলার প্রায় সবকটি প্রাথমিক বিদ্যালয়ে মাল্টিমিডিয়া ক্লাসের জন্য ল্যাপটপ ও প্রজেক্টর বিতরণ করা হয়েছে। ডিজিটাল ক্লাসরুমের সঙ্গে সমন্বয় রেখে সরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষার্থীদের হাতে ডিজিটাল ডিভাইসও দেওয়া হবে। এ ডিভাইসে থাকবে ডিজিটাল পাঠ্যপুস্তক, বিষয়ভিত্তিক ভালো শিক্ষকের ক্লাসের ভিডিও, শিক্ষাভিত্তিক কন্টেইন, সহজ শিখন পদ্ধতিসহ শিশু শিক্ষার্থীদের শিক্ষামূলক বিভিন্ন এ্যাপস।

তিনি আরও বলেন, প্রাইমারী স্কুল সার্টিফিকেট (PSC) পরীক্ষায় দেশব্যাপী কোমলমতী শিক্ষার্থীদের মধ্যে একটা প্রতিযোগিতা তৈরি হতো। যদি এটা বন্ধ হয়ে যায় তাহলে শহরের শিক্ষার্থীদের সাথে গ্রামের শিক্ষার্থীর যেই প্রতিযোগিতা সেইটা আর থাকবে না। আমি ব্যক্তিগতভাবে চাই পিএসসি পরীক্ষাটা থাকুক। শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের নিকট আমার আহ্বান থাকবে বিষটি পুনরায় বিবেচনা করে দেখা যেতে পারে।

আলোচনা শেষে প্রধান অতিথি জনাব উবায়দুল মোকতাদির চৌধুরী এমপি মহোদয় প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষকগণের হাতে ইন্টারনেট ডিভাইস রাউটার তুলে দেন।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ