বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ০৯:৫২ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

আওয়ামীলীগকে  উজানে নাও ঠেলতে হয়: প্রধানমন্ত্রী
রিপোর্টারের নাম / ৯৪ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

নিজস্ব প্রতিবেদক :আওয়ামী লীগকে সব সময় উজানে নাও ঠেলে চলতে হয়েছে বলে মন্তব্য করেছেন প্রধানমন্ত্রী ও দলটির সভাপতি শেখ হাসিনা।

গতকাল শনিবার দুপুরে গণভবনে শেখ হাসিনার কারামুক্তি দিবসে দলের কেন্দ্রীয় এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা শ্রদ্ধা ও ভালোবাসা জানাতে এলে তাদের কাছে তিনি এ মন্তব্য করেন।
প্রধানমন্ত্রী বলেন, ‘আওয়ামী লীগকে সব সময় উজানে নাও ঠেলে চলতে হয়েছে। যতবার গ্রেপ্তার হয়েছি, ততবারই নেতা-কর্মীদের উদ্দেশে চিঠি দিয়েছি। চিঠির মাধ্যমে নেতা-কর্মীদের নিদের্শনা দিয়েছি। দেশবাসীকে চিঠি দিয়েছি।’
শেখ হাসিনা বলেন, ‘দেশে (১৯৮১ সালে) ফেরার পর ১৯৮৩ সালে আমাকে অ্যারেস্ট করা হয়। ডিজিএফআই অফিসে নিয়ে যাওয়া হয়। এরপর নানা সময়েই গ্রেপ্তার হতে হয়েছে। তবে কারও কাছে কোনো দিন মাথা নত করিনি, জীবন ভিক্ষা চাইনি।’
অন্যায়ের কাছে মাথা নত না করার শিক্ষা পরিবার থেকে পেয়েছেন বলেও উল্লেখ করেন প্রধানমন্ত্রী।
তিনি বলেন, ‘আমি পরিবার থেকে, বাবার কাছ থেকে এটা শিখছি যে, কারও কাছে বা কোনো অন্যায়ের কাছে মাথা নত করব না।’
২০০৭ সালে ১/১১-এর তত্ত্বাবধায়ক সরকারের আমলে দীর্ঘ ১১ মাস কারাভোগ করেন ওই সময়ের বিরোধীদলীয় নেতা শেখ হাসিনা। তাকে রাখা হয় জাতীয় সংসদ ভবন চত্বরে স্থাপিত বিশেষ কারাগারে। সেখান থেকে ২০০৮ সালের এই দিনে মুক্তি লাভ করেন আওয়ামী লীগ সভাপতি ও বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা।
শেখ হাসিনার কারামুক্তির এই দিনটিকে স্মরণ করে বেলা পৌনে ১২টার দিকে গণভবনে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের নেতা-কর্মীরা।
শুরুতে শেখ হাসিনাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান আওয়ামী লীগের শীর্ষস্থানীয় ও কেন্দ্রীয় নেতারা। এরপর একে একে বঙ্গবন্ধুকন্যাকে শুভেচ্ছা জানান ঢাকা মহানগর উত্তর ও দক্ষিণ আওয়ামী লীগের নেতা-কর্মীরা।
শুভেচ্ছা জানান ঢাকার দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস, ঢাকা উত্তর সিটি করপোরেশেনের মেয়র আতিকুল ইসলাম, মহিলা আওয়ামী লীগ, কৃষক লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, আওয়ামী আইনজীবী পরিষদ, স্বাধীনতা চিকিৎসক পরিষদ, তাঁতী লীগ, যুব মহিলা লীগ, শ্রমিক লীগ, মহিলা শ্রমিক লীগ, আওয়ামী মৎস্যজীবী লীগ এবং গণভবন ও প্রধানমন্ত্রীর কার্যালয়ের কর্মকর্তারা।
শুভেচ্ছা বক্তব্যে শেখ হাসিনার কারামুক্তি দিবসকে ‘গণতন্ত্রের বিজয় দিবস’ আখ্যা দেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।
তিনি বলেন, ‘আজ গণতন্ত্রের বিজয় দিবস। এদিন আমাদের নেত্রী শেখ হাসিনার মুক্তির মধ্য দিয়ে আওয়ামী লীগ গণতন্ত্রের বিজয় নিশ্চিত করেছে। শেখ হাসিনার হাত ধরেই বাঙালি ভোটের অধিকার ফিরে পেয়েছে, ক্ষুধা-দারিদ্র্যমুক্ত হয়েছে দেশ।’
এ সময় বিএনপির উদ্দেশে কাদের বলেন, ‘তোমরা মিথ্যাচার করো, আমরা কাজ করে জবাব দিই।’

 

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ