বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২, ১০:৫৯ অপরাহ্ন

  • বাংলা বাংলা English English

ব্রাহ্মণবাড়িয়ায় হামলা ও লুটপাটের অভিযোগে কাউন্সিলরের বিরুদ্ধে মামলা
রিপোর্টারের নাম / ৮৫ বার
আপডেট সময় বৃহস্পতিবার, ০৮ ডিসেম্বর ২০২২

এনই আকন্ঞ্জি :ব্রাহ্মণবাড়িয়ায় হামলা ও লুটপাটের অভিযোগে ফারুক মিয়া নামে এক পৌর কাউন্সিলরের বিরুদ্ধে মামলা করা হয়েছে। বুধবার (১৩ জুলাই) দুপুরে সদর মডেল থানায় মামলাটি নথিভুক্ত করা হয়েছে।

ফারুক মিয়া ব্রাহ্মণবাড়িয়া পৌরসভার ৭নং ওয়ার্ড কাউন্সিলর। ওই মামলায় কাউন্সিলর ফারুকের আরও দুই ভাইসহ অন্তত ৪০ জনকে আসামি করা হয়েছে।

ব্রাহ্মণবাড়িয়া পৌর এলাকার আমিনপুরের বাসিন্দাদের অভিযোগ, কাউন্সিলর ফারুক মিয়ার ছোট ভাই লোকমান মিয়ার চান্ডালখিল এলাকায় পাথর ভাঙার ব্যবসা রয়েছে। তার ব্যবসাপ্রতিষ্ঠান থেকে আমিনপুরে ট্রাক আসা-যাওয়া করায় সড়ক ভেঙে গেছে। তার ট্রাক আসার সুবিধার্থে মঙ্গলবার বিকেলে ভেকু মেশিন দিয়ে সড়কের পাশে থাকা বসতবাড়ি ও জমির মাটি কেটে সড়ক মেরামত শুরু করেন তিনি। বাড়িঘরের বাসিন্দা ও জমির মালিকরা বিনা অনুমতিতে মাটি কেটে নেওয়ায় প্রতিবাদ করেন।

এ নিয়ে লোকমানের সঙ্গে আমিনপুরের কয়েকজন যুবকের বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে লোকমান স্থানীয় মালি মিয়ার ছেলে মাসুক মিয়াকে চড় দেন এবং গাছের ডাল দিয়ে মারধর করেন। এসময় মাসুক নামে আরেক যুবক গাছের ডালটি ধরে ফেলায় লোকমান আরও ক্ষুব্ধ হন। পরে তার নিজ গ্রাম ছয়বাড়িয়ায় গিয়ে মসজিদের মাইকে ঘোষণা দিয়ে আমিনপুর বাজার ও বাড়িঘরের হামলা করেন। এর নেতৃত্ব দেন লোকমানের বড় ভাই ৭নং ওয়ার্ড কাউন্সিলর ফারুক মিয়া। এসময় বাড়িঘরে হামলার পাশাপাশি দোকান লুটপাটের অভিযোগ উঠেছে। এই ঘটনায় উভয়পক্ষের অন্তত ২৫ জন আহত হন।

সদর মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এমরানুল ইসলাম মামলার বিষয়টি নিশ্চিত করেছেন।

তিনি বলেন, কাউন্সিলরের ভাই লোকমান ব্যক্তি মালিকানাধীন জায়গা থেকে মাটি তুললে এর প্রতিবাদের পরিপ্রেক্ষিতে সংঘর্ষ হয়। বিশেষ করে ছয়বাড়িয়ার লোকজন একযোগে আমিনপুরের বাড়িঘরে ও দোকানপাট হামলা করে ভাঙচুর-লুটপাট চালায়। আমিনপুরের লোকজনও আত্মরক্ষায় ইট-পাটকেল নিক্ষেপ করে। এই ঘটনায় উভয়পক্ষের বিরুদ্ধে মামলা হয়েছে। বিশেষ করে এই মামলায় স্থানীয় কাউন্সিলর ও তার দুইভাইকে আসামি করা হয়েছে।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ