বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২, ০৬:০৪ পূর্বাহ্ন

  • বাংলা বাংলা English English

ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়ার আলোচনা সভা অনুষ্ঠিত
রিপোর্টারের নাম / ৮৫ বার
আপডেট সময় বুধবার, ০৭ ডিসেম্বর ২০২২

স্টাফ রিপোর্টার: এসো হাতে হাত ধরি, সুন্দর সমাজ গড়ি এই স্লোগানকে সামনে রেখে ২০১৯সালের ৮ই জুন দক্ষিণ কোরিয়াতে বসবাসরত ব্রাহ্মণবাড়িয়া জেলার বিভিন্ন উপজেলার সদস্যদের নিয়ে ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়া (বিসিএসকে) নামক একটি সংগঠন গঠিত হয়। সংগঠন টি গঠিত হওয়ার পর থেকে গত ৩বছরে সাউথ কোরিয়াতে নতুন আসা বাংলাদেশিদের ভাষাগত সমস্যার সমাধান, বাংলাদেশে এতিম শিশুদের জন্য উপহার সামগ্রী ও খাবার বিতরণ, করোনাকালীন সময় কসবা উপজেলায় অক্সিজেন সিলিন্ডার বিতরণসহ নানান সামাজিক কাজে জড়িত ছিলো।

এরই ধারাবাহিকতায় গত ১১ই সেপ্টেম্বর ব্রাহ্মণবাড়িয়া কমিউনিটি ইন সাউথ কোরিয়ার সদস্যবৃন্দ সংগঠনকে আরো গতিশীল করতে দক্ষিণ কোরিয়ার রাজধানী সিউলের একটি অভিজাত রেস্তোরাঁয় আলোচনা সভা ও দোয়া মাহফিল আয়োজন করেন। নওশাদ মোঃ লী মেজরসের সভাপতিত্বে ও তরিকুল ইসলাম আপনের সঞ্চালনায় উক্ত সভায় সংগঠনের উপদেষ্টামন্ডলী, দক্ষিণ কোরিয়ার বাংলাদেশি কমিউনিটির সুনামধন্য ব্যবসায়ী ও বিভিন্ন শহর থেকে পরিবার পরিজন নিয়ে ব্রাহ্মণবাড়িয়া জেলার প্রবাসীরা অংশগ্রহণ করেন। করোনা পরবর্তী সময়ে যা বাংলাদেশিদের একটি মিলনমেলায় পরিনত হয়।

আলোচনা সভা ও মিলাদ মাহফিলে দেশ, জাতি ও প্রবাসীদের জন্য দোয়া করা হয় এবং ব্রাক্ষনবাড়িয়ার ঐতিহ্য ও সংগ্রাম সম্পর্কে আলোকপাত করা হয়।

পরিশেষে সর্বসম্মতিক্রমে সংগঠনের প্রধান উপদেষ্টা জনাব ইয়াং মোমেন ও সিনিয়র উপদেষ্টা মোঃশাহাদত ভূঁইয়া যৌথ সাক্ষরে নওশাদ মোঃ লী মেজরসকে সভাপতি, আবদুল আলীমকে সাধারণ সম্পাদক ও তরিকুল ইসলাম আপনকে সাংগঠনিক সম্পাদক করে ৫ সদস্য বিশিষ্ট একটি আংশিক কমিটি গঠন করা হয়।
কমিটিতে মোঃ আরিফুর রহমানকে সিনিয়র সহ সভাপতি ও জনাব রাব্বি খান জুয়েলকে যুগ্ম সাধারণ সম্পাদক করা হয়।

উক্ত কমিটিকে আগামী ২মাসের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠন করে সংগঠনের সাংবিধানিক নিয়ম অনুযায়ী সংগঠন পরিচালনার নির্দেশ প্রদান করা হয়।

আপনার মতামত লিখুন :

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

এ জাতীয় আরো খবর

জনপ্রিয় সংবাদ
সর্বশেষ সংবাদ